ভূলে থেকোনা
- হান্নান গাজী - মায়াবিনী ১৪-০৫-২০২৪

আজ আকাশ মেঘাচ্ছন্ন
মনে হয় বৃষ্টি নামবে
তুমিও তা দেখার জন্য
বেলকুনিতে এসছ সবে।
আমিও দূর্গম পথ হেটে
ক্লান্ত শরীর নিয়ে বাসায় ফিরেছিলাম মাত্র।
তোমাকে না পেয়ে ছুটে গিয়েছিলাম বেলকুনিতে।
পিছন থেকে কাঁধে হাত রেখেছিলাম তোমার।
তুমি শিহরীত হয়ে পিঁছন ফিরে তাকালে।
শক্তকরে অামার হাতে তুমি হাত রেখে বলেছিলে
দিপ্ত, তুমি কখনো ভূলে যাবেনাতো অামায়?
অামি অবাক হয়ে বলেছিলাম ভূলে যাওয়ার জন্যই কি তোমায় এনেছি।
চার বছর রিলেশান করে বিয়ে করেছি তোমায়।
ভয় হয় তুমিইনা ছেড়ে যাও আমায়।
তুমি আমার মুখে হাত দিয়ে আমায় চুপ করিয়ে দিলে
পরশেষে বেলকুনিতে দাড়িয়ে বৃষ্টি দেখেছিলাম দু'জন মিলে।
সেদিনের সেই কথাটি আজ বড্ড বেশিই মনে পড়ছে।
মনে পড়ছে চার বছরের সেই পূরোনো স্মৃতীগুলোকে।
যা তুমি খুব সহজেই ভূলে গেলে অরনী।
বিশ্বাস কর অরনী যে ভূল নিয়ে আমায় ছেড়ে গেলে
তাতে অামার সামান্যটুকু অপরাধ ছিলনা।
অামার অপরাধ ছিল একটাই কেন তোমায় অাটকাতে পারিনি।
কেন পারিনি বলতে অামি তোমার সেই দিপ্ত
যে তোমায় পাগলের মত ভালোবাসে।
তাই বলছি অরনী ফেরে আসতে না পার
ভূল বুজে থেকোনা অামায়
তাতেযে বড্ড বেশিই যন্ত্রনা হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।